• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

জুভেন্টাসকে হারিয়ে ৩২ বছরের রেকর্ড ভাঙল আটালান্টা 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১, ০৪:০২ পিএম
জুভেন্টাসকে হারিয়ে ৩২ বছরের রেকর্ড ভাঙল আটালান্টা 

সময়টা খারাপ যাচ্ছে ইতালির ওল্ড লেডি জুভেন্টাসের। চ্যাম্পিয়ন্স লিগে চেলসির বিপক্ষে কয়েকদিন আগেই বিধ্বস্ত হয়েছিল তারা। সে হতাশা থেকে বের হতে পারল না অ্যালেগ্রির দল। এবার ঘরোয়া লিগে আটাল্টার কাছে হারল দিবালারা। ৩২ বছর পর ঘরের মাঠে আটালান্টার কাছে হারল ইতালিয়ান লিগের রেকর্ড চ্যাম্পিয়নরা। 

রোববার (২৮ নভেম্বর) ইতালির ঘরোয়া লিগের ম্যাচে ১-০ গোলে হারে জুভেন্টাস। প্রথমার্ধে সেভাবে সুযোগ তৈরি করে উঠতে পারেনি দিবালা-মোরাতারা। দারুণ এক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি আর্জেন্টাইন পাউলো দিবালা। কিন্তু ডি-বক্সের সামনে থেকে বল বাইরে মারেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। এদিকে প্রথমার্ধেই সফরকারীদের হয়ে জয়সূচক গোলটি করেন কলম্বিয়ান স্ট্রাইকার ডুভান জাপাটা।

নির্ধারিত সময়ে আর কোনো গোল না হলে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আটালান্টা। এই জয়ে ৩২ বছর পর জুভেন্টাসের মাঠে জয় পেল আটালান্টা। সর্বশেষ ১৯৮৯ সালে জুভেন্টাসের মাঠে জয়ে পেয়েছিল তারা। 

ঘরোয়া লিগসহ সব প্রতিযোগিতা মিলিয়ে গ্যাসপারিনির দল তাদের শেষ আট ম্যাচে অপরাজিত। সব প্রতিযোগিতা মিলিয়ে আটালান্টার হয়ে টানা সাত ম্যাচে গোল পেলেন জাপাটা। ঘরোয়া লিগে ১৪ ম্যাচের পাঁচটিতে হেরে ২১ পয়েন্ট নিয়ে সাত নম্বরে রয়েছে জুভেন্টাস। শীর্ষে থাকা নাপোলির চেয়ে তারা পিছিয়ে আছে ১৪ পয়েন্টে।

Link copied!